Ad

Ad

Pages

Sunday 10 November 2013

How Can get Google Adsense Approval গুগল এডসেন্স আপনার সাইটে এড দিতে সম্মত হচ্ছে না?

অনেক কষ্ট করে একটি সাইট বানিয়ে গুগল এর কাছে আবেদন করলেন এড এর জন্য কিন্তু গুগল আপনার সাইটে এড দিতে রাজি হল না- এমন ঘটনা অনেকের ক্ষেত্রেই ঘটে থাকে। এখন কথা হলে , অনেকেই জানেন না বা বুঝতে পারেন না, কেন গুগল আপনার সাইটে এড দিতে রাজি হচ্ছে না।
তাহলে আসুন আজকে আমরা জেনে নেই এমন কিছু কারনঃ
১। আপনার সাইট এর অবশ্যই একটি ডোমেইন নাম থাকতে হবে। ধরুনঃ http://www.coolajax.net এই ডোমেইন নামটি ভ্যালিড। এখন এই ডোমেইনের জন্য আপনাকে গুগল এডসেন্সে এডের আবেদন করতে হবে। আপনার ডোমেইন নেমটি অবশ্যই টপ লেভেল ডোমেইন নেম হতে হবে। সাধারনত (.com,.net.,.biz,.info) এই নাম যুক্ত ডোমেইনকে টপ-লেভেল ডোমেইন বলে।
সমাধানঃ এখন ৳৬৫০-৳১০০০(১ বছর এর জন্য) এর মধ্যেই ডোমেইন নেম পাওয়া যায়। আপনার সাইট এর ভাল একটি নাম ঠিক করে কিনে ফেলুন একটি ডোমেইন নেম।
সাইট বানানোর আগে কি কি বিষয়ের উপরে লক্ষ্য রাখবেন তার বিস্তারিত তথ্য।


২। গুগল সাব-ডোমেইনে এডসেন্সের এড প্রদান করে না। তাই কেঊ সাব-ডোমেইনে তার সাইটের জন্য এড এর আবেদন করলে তা সরাসরি নাকচ হয়ে যাবে। এখানে একটি কথা আছে, আপনার সাইটটি যদি গুগল এর কাছে সফলভাবে অনুমোদিতে হয়ে যায়, এর পরে আপনি আপনার যে কোন সাব-ডোমেইনে এডসেন্সের এড বসাতে পারবেন।
৩। আপনার সাইট এর কণ্টেন্ট অবশ্যই পাইরেসি মুক্ত হতে হবে। অর্থ্যাৎ কপি-পেষ্ট করা কন্টেন্ট দিয়ে সাইট বানিয়ে গুগল এর কাছে আবেদন করলে ডাইরেক্ট না করে দিবে।
সমাধানঃ কপি করে সাইটে কন্টেন্ট বাড়ালেন। কিন্তু ভিজিটর এসে যখন দেখবে আপনার সাইটের সব কিছুই কপি-পেষ্ট তখন সে এমনিতেই সাইট থেকে বের হয়ে যাবে। কম লিখেন তাও নিজের কথা লিখেন। নিজে যা জানেন তাই সাইটে লিখুন। গুগল নতুন কন্টেট খুব ভালবাসে।
৪। আপনি যখন গুগল এর কাছে আবেদন আবেদন করবেন তখন অবশ্যই সত্য এবং নির্ভুল তথ্য দিবেন। অসম্পুর্ন তথ্য দিলে গুগল আপনার আবেদন না করে দিবে।
সমাধানঃ ভুল তথ্য দিলে আপনি নিজেই নিজের পায়ে কূড়াল মারবেন। কারন এডসেন্স তার এড পাব্লিসারদেরকে নানাভাবে ভেরিফাই করে থাকে। উদাহরনঃ পিন নাম্বার ভেরিফিকেসন।
৫। আপনাকে অবশ্যই গুগল এর টার্মস ও কন্ডিশন এর সাথে একমত হতে হবে।
এই ব্যাপারগুলো মাথায় রেখে আবেদন করলে আপনি কক্ষোনই গুগল এর কাছ থেকে "না " শূনবেন না। কারন গুগল এড দেওয়ার জন্যই বসে থাকে। আর ভাল সাইট পেলে তারা কক্ষোনই না করবে না।
আশা করি টিউটোরিয়ালটি আপনাদের কাজ এ আসবে। সবাইকে ধন্যবাদ

No comments:

Post a Comment